ঢাকা,বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

পূবালী ব্যাংকের দ্বিতীয় ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

পূবালী ব্যাংক লিমিটেডের ২য় শাখা ব্যবস্থাপক সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি ব্যাংকের প্রধান কার্যালয় মিলনায়তনে ঢাকা উত্তর, ঢাকা কেন্দ্রীয়, ঢাকা দক্ষিণ, গাজীপুর ও নারায়ণঞ্জ অঞ্চলের সকল শাখা ব্যবস্থাপক, উপশাখা ব্যবস্থাপক এবং ইসলামী ব্যাংকিং উইন্ডো প্রধানদের অংশগ্রহণে  এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূবালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ মোহাম্মদ ইছা, আহমদ এনায়েত মনজুর, মোঃ শাহনেওয়াজ খান এবং মোঃ আনিসুজ্জামান। সম্মেলনে পাঁচটি পর্বে সভাপতিত্ব করেন ঢাকা উত্তর অঞ্চল প্রধান ও মহাব্যবস্থাপক এ এস সিরাজুল হক চৌধুরী, ঢাকা কেন্দ্রীয় অঞ্চল প্রধান ও মহাব্যবস্থাপক মোঃ কামরুজ্জামান, ঢাকা দক্ষিণ অঞ্চল প্রধান ও উপমহাব্যবস্থাপক মোঃ মহিউদ্দিন আহমেদ, গাজীপুর অঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক চৌধুরী আব্দুল ওয়াহিদ এবং নারায়ণঞ্জ অঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক মোঃ মনিরুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ আলী উন্নততর ও আধুনিক ব্যাংকিং সেবা প্রদানের মাধ্যমে ব্যাংকের ব্যবসা সম্প্রসারণের জন্য আহ্বান জানান। তিনি বলেন, পূবালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশের সর্ববৃহৎ বেসরকারি বাণিজ্যিক ব্যাংক, টেকসই প্রবৃদ্ধির জন্য ঋণ প্রদানের পদ্ধতিতে স্বচ্ছতা বজায় রাখতে সচেষ্ট। কৃষি ও শিল্প উন্নয়নের জন্য যোগ্য ব্যক্তি ও প্রতিষ্ঠানকে নির্বাচন করা এবং বিচক্ষণতার সাথে ঋণ বিতরণ করার জন্য তিনি ব্যবস্থাপকবৃন্দকে আহ্বান জানান।

তিনি বলেন, জাতির জন্য ৬৪ বছরের নিবেদিত গ্রাহকসেবার উত্তরাধিকার নিয়ে পূবালী ব্যাংক একটি দায়িত্বশীল আর্থিক প্রতিষ্ঠান হিসাবে ধারাবাহিকভাবে তার সুনাম সমুন্নত রেখেছে। খেলাপী ঋণ, শ্রেণিকৃত এবং অবলোপনকৃত ঋণ আদায়ে সচেষ্ট হতে তিনি ব্যবস্থাপকদের আহ্বান জানান এবং নতুনভাবে কোন ঋণ যেনো খেলাপী বা শ্রেণিভুক্ত না হয় সে দিকে সকল অঞ্চল প্রধানকে বিশেষ নজরদারি ও নিবিড় তত্ত্বাবধানের জন্য তিনি নির্দেশ প্রদান করেন।

সম্মেলনে ব্যাংকের প্রধান কার্যালয়ের মহাব্যবস্থাপকবৃন্দ এবং উর্ধ্বতন নির্বাহীবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: